টাঙ্গুয়ার হাওর

টাঙ্গুয়ার হাওর | ছবি: গ্রিন বেল্ট

টাঙ্গুয়ার হাওর ট্যুর প্যাকেজ

চারদিকে থইথই পানি- বিশাল জলরাশি, এর মধ্যে ডুবে আছে অনেকগুলো গ্রাম, সেইসব গ্রামের একপাশে মেঘালয়ের পাহাড়-ঝর্ণা, এই নিয়ে টাঙ্গুয়ার হাওড়! দেশে অনেকগুলো প্রতিষ্ঠান টাঙ্গুয়ার হাওর ট্যুর প্যাকেজ অফার করছে।  গ্রিন বেল্ট এর বিশেষত্ব হলো- গ্রিন বেল্ট মূলত কাজ করে ফ্যামিলি ট্যুর নিয়ে। নারীদের সুবিধা অসুবিধা বিবেচনায় রেখেই আমরা ট্যুর ডিজাইন করে থাকি। কর্পোরেট ফ্যামিলি ট্যুরের ক্ষেত্রেও দেশের শীর্ষস্থানীয় মাল্টিন্যাশনাল হাউজগুলো ভরসা রেখেছে আমাদের উপর।

গন্তব্য: টাঙ্গুয়ার হাওর ভ্রমণ

যাত্রার তারিখঃ ১০ জুন ২০২১ থেকে – ১৪ অক্টোবর ২০২১ পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার।

❑ ভ্রমণের স্থান সমুহ
⦿ টাঙ্গুয়ার হাওড় ⦿নিলাদ্রী লেক (শহীদ সিরাজ লেক) ⦿বারিক্কা টিলা ⦿যাদুকাটা নদী ⦿লাকমা ছড়া ⦿শিমুল বাগান ⦿ট্যাকের ঘাট ⦿মেঘালয় পাহাড় সাইটসিং

❑ ভ্রমণ খরচ
৫০০০/- টাকা জনপ্রতি (রাতে বোটে থাকা)
৫৪০০/- টাকা জনপ্রতি (রাতে হোটেলে থাকা)

(১০ জুন এর ট্যুরে জনপ্রতি ৫০০ টাকা ডিসকাউন্ট থাকবে।)

❑ নৌকার সুযোগ-সুবিধা
⦿ গ্রিন বেল্টের নিজস্ব হাউজ-বোট চন্দ্রাবতী
⦿মেইল-ফিমেইল বোটে আলাদা কম্পার্টমেন্টে ঘুমানোর ব্যবস্থা।
⦿ জেনারেটর।
⦿ তিনটি ফ্যান ও ২টি এক্সস্টেড ফ্যান।
⦿ উন্নত ও সুপরিসর ওয়াশরুম। (হাই-কমোড এবং লো-কমোড সহ)
⦿মোবাইল ও ক্যামেরা চার্জ দেয়ার ব্যবস্থা।
⦿ স্যানিটারি ন্যাপকিন। (Free use)
⦿ লাইফ জ্যাকেট
⦿ লকার

ট্যুর প্ল্যান

১ম দিনঃ তাহিরপুর পৌঁছে সেখান থেকে গ্রিন বেল্ট এর নিজস্ব হাউজবোট চন্দ্রাবতীতে করে আমাদের টাঙ্গুয়ার হাওর যাত্রা। প্রথমেই চলে যাবো টেকেরঘাট। একদমই সীমান্ত ঘেষা গ্রাম। হাওড়ের শেষ আর ভারতের মেঘালয় পাহাড়ের শুরু এখানে। চুনাপাথরের লেক নিলাদ্রী আর লাকমাছড়া দেখে ওয়াচ টাওয়ারে চলে আসবো। এখান থেকে পাখির চোখে দেখবো নয়নাভিরাম টাঙ্গুয়া। তারপর টাঙ্গুয়ার টলটলে পানিতে চলবে আবগাহন। রাতে আমরা তাহিরপুর অবস্থান করবো। বোটে বা হোটেলে যে কোন যায়গাতেই থাকতে পারবেন। রাতে মাঝ হাওরে অথৈ জলে ভেসে বেড়াবো আমরা।

২য় দিনঃ সকাল ১০টার মধ্যে বোট নিয়ে চলে যাবো বারিক্কা টিলা, শিমুল বাগান, মেঘালয় পাহাড় সাইট সিয়িং শেষে চলে আসবো পাহাড়ের কোল ঘেঁষে বয়ে চলা যাদুকাটা নদীতে। স্বচ্ছ-ঠান্ডা জলে গোসল শেষে সন্ধ্যার মধ্যে ফিরে আসবো তাহিরপুর। এরপর সুনামগঞ্জ এসে রাতের খাবার খেয়ে রাতের বাসে ঢাকার উদ্দেশ্যে যাত্রা।

নীলাদ্রী লেক

নীলাদ্রি লেক | ছবি: গ্রিন বেল্ট

টাঙ্গুয়ার হাওর ট্যুর প্যাকেজে যা যা থাকছে
⦿ ঢাকা -সুনামগঞ্জ- ঢাকা নন এসি বাস টিকেট।
⦿ রিজার্ভ বোট।
⦿ রিজার্ভ লেগুনা।
⦿ লাইফ জ্যাকেট।
⦿ প্রথমদিন সকালের খাবার থেকে শুরু করে আসার দিন রাতের খাবার সহ প্রতিদিন ৩ বেলা খাবার। খাবারের ম্যানুতে থাকবে দেশী মাছ, দেশী মুরগী, হাসের মাংস। (প্রতি বেলায় যে কোন একটি।)
⦿ হোটেল ভাড়া।

❑ যা থাকছেনা
⦿ ঢাকা থেকে সুনামগঞ্জ আসা-যাওয়ার পথে বাসের যাত্রা বিরতিতে খাবার।
⦿ Green Belt এর কোনো ট্যুরে কোন হিডেন চার্জ নেই

❑ কনফার্ম করার ডেডলাইন: আসন ফাঁকা থাকা সাপেক্ষে যাত্রার তারিখের কমপক্ষে ২ দিন আগে পর্যন্ত বুকিং কনফার্ম করা যাবে।

❑ কনফার্ম করার জন্য ডেডলাইনের মধ্যে প্রতিজন ২০০০ টাকা করে কনফার্মেশন মানি জমা দিতে হবে।

❑ চাইল্ড পলিসিঃ ০ থেকে ৩ বছরের শিশুদের জন্য ফ্রি এবং ৩+ থেকে ৬ বছরের শিশুদের জন্য আলোচনা স্বাপেক্ষে ছাড় প্রযোজ্য হবে।

❑ বাসের আসন বণ্টনের ক্ষেত্রে আগে বুকিং দিলে আগে পাবেন ভিত্তিতে সিট দেয়া হবে। তবে সম্মানিত সিনিয়র সিটিজেন (বৃদ্ধ)গনকে অগ্রাধিকার দেয়া হয়।

কনফার্ম করার আগে যে ব্যাপার গুলো অবশ্যই বিবেচনা করতে হবে

⦿ বোটে মেইল-ফিমেইল আলাদা শেয়ারিং। চন্দ্রাবতী টাঙ্গুয়ার হাওড়ের সর্বোচ্চ সুবিধা সম্পন্ন বোট। তাই খুব রিলাক্সে থাকবো আমরা।
⦿ বোটে বেড সহ ঘুমানোর ব্যবস্থা থাকবে।
⦿ এটি আপাদমস্তক একটি রিলাক্স ট্যুর।
⦿ Green Belt এর বিভিন্ন ট্যুর শেষে ট্রাভেলারদের ফিডব্যাক জানতে ও ট্যুরের ছবি দেখতে জয়েন করতে পারেন উন্মুক্ত ট্রাভেল আড্ডার গ্রুপ Green Belt The Travelers‘এ।

❑ আমাদের অভিজ্ঞতা : ২০১৬ সালে গ্রিন বেল্ট ট্যুরিজম যাত্রা শুরু করে। এরপর গত ৪ বছরে গ্রিন বেল্ট সাফল্যের সাথে পরিচালনা করেছে ১০০০ এরও বেশি ট্যুর। এর মধ্যে টাঙ্গুয়ার হাওর ট্যুর প্যাকেজ বাদেও কক্সবাজার, সেইন্টমার্টিন, রাঙ্গামাটি, সিলেট, সুন্দরবন, সাজেক, বান্দরবান সহ অনেকগুলো ডেস্টিনেশন রয়েছে। দেশের বাইরে মূলত সিকিম, দার্জিলিং, মেঘালয়, ভূটান ও কাশ্মীর ট্যুর পরিচালনা করে গ্রিন বেল্ট। প্রাতিষ্ঠানিক ভাবে বাংলাদেশ সচিবালয়ের বিভিন্ন মাননীয় সচিব থেকে শুরু করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, টেকনোভিস্তা, ড্রাগ ইন্টারন্যাশনাল, কোকাকোলা (আব্দুল মোনেম লিঃ), রক্সি পেইন্ট, ডাচ বাংলা, মার্কেন্টাইল ব্যাংক, সিটি ব্যাংক, সহ ৮ টি ব্যাংকের বিভিন্ন ব্রাঞ্চ, পঙ্গু হাসপাতালের ডাক্তারগন, ঢাকা মেডিকেল, আসগর আলী মেডিক্যাল সহ বিভিন্ন মেডিকেলের ডাক্তারগণ আমাদের কর্পোরেট ট্যুর সার্ভিস নিয়েছেন।

আমাদের প্রত্যেকটি ট্যুর প্যাজেক ‘ফ্যামিলি ও ফিমেইলদের’ কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। প্রত্যেক বৃহস্পতিবার আমাদের এক্সক্লুসিভ সাজেক ট্যুর বাদেও- নূন্যতম ৮ জন হলে যেকোনোদিন আমরা কাস্টমাইজ ট্যুর এরেঞ্জ করে থাকি। এছাড়া আপনার প্রতিষ্ঠানের কর্পোরেট ট্যুর আয়োজনের জন্য ভরসা করতে পারেন আমাদের দক্ষ টিমের উপর! আপনার স্বপ্নগুলো স্মৃতি হোক!

বুকিং মানি জমা দেওয়ার পদ্ধতি

সরাসরি অফিসে এসে বুকিং মানি জমা দেয়া যাবে।
( শাহ-আলী প্লাজা, ১৪তম তলা, মিরপুর ১০ নাম্বার গোল চত্ত্বর।)

বিকাশ ও ডাচ বাংলা ব্যাংকের রকেট করা যাবে।

ব্যাংক ডিপোজিট করে বুকিং করা যাবে।

যোগাযোগ
01884710723
01869649817